,

নির্বাচনকে সামনে রেখে বানিয়াচংয়ে মতবিনিময় সভা

এস এম খোকন : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে হবিগঞ্জের বানিয়াচংয়ে জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশিল সমাজের সাথে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ১২ ঘটিকায় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক ও রিটানিং অফিসার দেবী চন্দ।
বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের নবাগত পুলিশ সুপার বিপিএম-সেবা আক্তার হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান, জেলা নির্বাচন অফিসার ছাদেকুল ইসলাম, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দেলোয়র হোসেন, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদাল হোসাইন খান, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, ছাদিকুর রহমান, ইউপি সদস্য তোফাজ্জুল হোসেন প্রমুখ। এছাড়া জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা আমীর খান, সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ইউপি চেয়ারম্যান, মেম্বার ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দেবী চন্দ বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপক্ষ ভাবে অনুষ্ঠিত হবে। এখানে সকল ভোটাররা তাদের গণতান্ত্রিক ও সাংবিধানিক ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন নিশ্চিন্তে। সবার নিজনিজ প্রছন্দের প্রার্থীকে ভোট দেয়ার অধিকার রয়েছে। আমার ভোট আমি দিব যাকে খুশি তাকে দিব এই বিষয়টির উপর গুরুত্ব আরোপ করেছেন তিনি। আর এই অধিকারে কেউ হস্তক্ষেপ করলেই সে যেই হোকনা কেন তার বিরদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া তিনি নির্বাচনে আচরণবিধি মেনে চলতে সকল প্রার্থী ও জনসাধারণের প্রতি আহবান জানিয়েছেন।
বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জের নবাগত পুলিশ সুপার বিপিএম-সেবা আক্তার হোসেন বলেছেন, কোন ভোটারকে ভোট প্রদানে বাধা প্রদান করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী একটি নিরপক্ষ নির্বাচন উপহার দিতে পুলিশ তৎপর রয়েছে। ইতিমধ্যে সন্দেহভাজন বিশৃংখলা সৃষ্টিকারীদের তালিকা তৈরী করা হচ্ছে। আইন-শৃংখলা অবনতি হয় এমন কোন কার্যক্রমে পাওয়া গেলে সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। তিনি অবাদ, সুষ্ঠু, আনন্দঘণ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।


     এই বিভাগের আরো খবর